সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ডিপিএস, লোন, ইন্টারেস্ট রেট

0
110
সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম  ডিপিএস, লোন, ইন্টারেস্ট রেট

বাংলাদেশের গুরুত্বপূর্ণ জনপ্রিয় সরকারি সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং ডিপিএস লোন নেওয়ার নিয়ম কানুন ইন্টারেস্ট রেট সহ আজকের আলোচনার বিষয়বস্তু।

 

কোন সন্দেহ ছাড়াই বাংলাদেশের ব্যাংকের মধ্যে অন্যতম জনপ্রিয় ব্যাংক সোনালী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সরকারি ব্যাংকগুলোর মধ্যে মানদণ্ডে কোন দিক দিয়ে সোনালী ব্যাংকের কম জুরি নেই।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম, ডিপিএস, লোন নেওয়ার নিয়ম, ইন্টারেস্ট রেট সহ, সকর তথ্যই আমাদের জানা প্রয়োজন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সহ যাবতীয় নিয়মাবলী বর্ণনা করছি।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আপনি চাইলে সোনালী ব্যাংকের অধীনে একটি সেভিংস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। সোনালী ব্যাংকে সেভিংস একাউন্ট তৈরি করতে কি কি প্রয়োজন হয় তা জানুন বিস্তারিত।

সেভিংস একাউন্ট কি

প্রথমত আপনাকে জানা উচিত সেভিংস একাউন্ট কি। সেভিংস ইংরেজি শব্দ যার অর্থ সঞ্চয়, সেভিংস একাউন্ট হল সবচেয়ে মৌলিক ধরনের একাউন্ট। তবে ব্যাংকিং এর ক্ষেত্রে সেভিংস শব্দের অর্থ হলো সঞ্চয় করা। এর পাশাপাশি একাউন্ট শব্দের অর্থ হিসাব, যার অর্থ দাঁড়ায় সঞ্চয়ী হিসাব, অর্থাৎ যখন আপনি কোন একটি ব্যাংকের মধ্যে অ্যাকাউন্ট তৈরি করেন।

সেই একাউন্টের মধ্যে আপনার আয় করা অর্থ বা টাকা সঞ্চয় করবেন বা জমা করবেন। তখন ব্যাংকের ভাষায় আপনার একাউন্ট কে বলা হবে সেভিংস একাউন্ট। এই পদ্ধতিতে মানুষ নিজেদের টাকাগুলো সঞ্চয় জমা করতে পারে। সে কারণেই অনেকেই নিজের অর্থ জমা রাখার জন্য বিকল্প উপায় হিসেবে ব্যাংকের সেভিংস একাউন্ট খুলে।

সোনালী ব্যাংক সেভিংস একাউন্ট খুলতে কি কি লাগে

সোনালী ব্যাংকের সেভিংস একাউন্ট খুলতে যে সমস্ত কাগজপত্র এর প্রয়োজন হবে সেগুলো নিচে আলোচনা করা হয়েছে।

১ অবশ্যই আপনাকে বাংলাদেশের নাগরিক হতে হবে

২ যিনি একাউন্ট তৈরি করবে তার জাতীয় পরিচয় পত্র সনদ পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স কিংবা জন্ম নিবন্ধন এর মধ্য থেকে যে কোন একটি ডকুমেন্ট লাগবে তবে জাতীয় পরিচয় পত্র বেশি গ্রহণযোগ্য।

৩ আপনার পাসপোর্ট সাইজের রঙিন ছবি নিতে হবে এবং স্বাক্ষর নিতে হবে

৪ নমিনের পাসপোর্ট সাইজের রঙিন ছবি নিতে হবে এবং স্বাক্ষর নিতে হবে। এক্ষেত্রে নমিনি যদি প্রাপ্তবয়স্ক না হয় তাহলে জন্ম সনদ প্রদান করতে হবে।

৫ একজন রেফারেন্সের প্রয়োজন হবে যা সোনালী ব্যাংকে তিন থেকে ছয় মাস মেয়াদী একটি একাউন্ট রয়েছে।

৬ আপনার হিসাবটি যদি সঞ্চয় হিসাব হয় তাহলে অবশ্যই আপনাকে প্রথমে ১০০০ থেকে ১৫০০ টাকা জমা প্রদান করে সঞ্চয় হিসাব খুলতে হবে।

উল্লেখযোগ্য: এছাড়া ব্যাংক কর্মকর্তা কর্তৃক যে ধরনের আদেশ পালন করতে বলা হবে সে ধরনের আদেশ অবশ্যই আপনাকে পালন করতে হবে এতে আপনার অর্থের নিরাপত্তা আরো জোরদার হবে।

মূলত উপরে উল্লেখিত ডকুমেন্ট এর সমন্বয়ে আপনি যদি সোনালী ব্যাংকের নিকটস্থ শাখায় উপস্থিত হন। তাহলে আপনাকে একটি একাউন্ট খোলার জন্য ফরম দিবে যা আপনাকে ফিলাপ করতে হবে।

অথবা আপনি যদি চান একাউন্ট খোলার ফরম ডাউনলোড করে এটি প্রিন্ট আউট করার মাধ্যমে সমস্ত ডকুমেন্টস দিয়ে পূর্ণ করে।

আপনার নিকটস্থ শাখায় জমা দেবেন তাহলে এখান থেকে ফর্ম টি ডাউনলোড করুন।

〈ফর্ম ডাউনলোড〉

উপরে উল্লেখিত লিংক থেকে দুই পৃষ্ঠার সাইজের একাউন্ট ফর্ম ডাউনলোড করে নিন। এবং তারপরে আপনার ডকুমেন্ট দিয়ে এটি ফিলাপ করুন।

মূলত ডাউনলোড কৃত একাউন্ট খোলার ফরম ফিলাপ করার মাধ্যমে আপনার একাউন্ট তৈরীর কাজ নিশ্চিত করে নিতে পারবেন। কোনরকম ঝামেলা ছাড়া।

এখানে একটি বিষয় লক্ষ্যণীয় যে আপনি যে এলাকায় থাকবেন সেই এলাকার সোনালী ব্যাংকে শাখায় গিয়ে ব্যাংক একাউন্ট খোলা উত্তম হবে।

সেভিংস একাউন্ট এর সুবিধা

  • সেভিংস একাউন্ট তৈরি করলে একদম ফ্রীতে একটি চেক বই পাবেন।
  • একাউন্ট সচল রাখার জন্য সর্বনিম্ন 1000 টাকা জমা রাখতে হবে।
  • সবচেয়ে অল্পসময়ের মধ্যে যেকোন দেশ থেকে রেমিটেন্স আনা সম্ভব।
  • একদম সহজেই এক ব্রাঞ্চ থেকে অন্য ব্রাঞ্চে টাকা পাঠানোর সুবিধা।

উপরে বর্ণিত সুবিধাগুলো ছাড়াও, একজন সোনালী ব্যাংক একাউন্টের গ্রাহক নানারকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন। সুবিধা আপনি অ্যাকাউন্ট তৈরি করার পরেই পাবেন।

সোনালী ব্যাংকে একাউন্ট চেক করার নিয়ম

আপনারা সোনালী ব্যাংক একাউন্ট চেক করার জন্য দুটি পদ্ধতি ব্যবহার করতে পারেন। একটি হচ্ছে মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে এবং অন্যটি হচ্ছে মোবাইল এসএমএস এর মাধ্যমে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে সোনালী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম। আপনি যদি মোবাইলে এসএমএস এর মাধ্যমে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট চেক করতে চান তার নিয়ম হচ্ছে:

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

BSL≤space≥BAL এবং পাঠিয়ে দিন 26969 নাম্বারে।

আরো পড়ুন: নতুন ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সোনালী ব্যাংক ডিপিএস খোলার নিয়ম

আপনি যদি সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খুলতে চান। তাহলে বিভিন্ন মেয়াদের জন্য সোনালী ব্যাংকে ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। ডিপিএস একাউন্ট খোলার জন্য আপনি চাইলে ৩,৪,৫,৬,৭,৮,৯,১০,১২,১৫,২০ বছর মেয়াদের জন্য একাউন্ট খুলতে পারবেন।

আর এই সমস্ত ভিন্ন ভিন্ন মেয়েদের জন্য আপনি যদি টাকা জমাতে চান তাহলে ভিন্ন রকমের এবং অন্যান্য বিষয়াদি প্রযোজ্য হবে।

সোনালী ব্যাংক ডিপিএস স্কিম

ব্যাংকের ভাষায় অনেক ধরনের ডিপিএস স্কিম রয়েছে। আপনি যদি সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করেন। তাহলে সমস্ত অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। সেই ডিপিএস অ্যাকাউন্ট লিস্ট নিচে তুলে ধরা হলো।

  • সোনালী সঞ্চয় স্কীম
  • শিক্ষা সঞ্চয় স্কীম
  • চিকিৎসা সঞ্চয় স্কিম
  • পল্লী সঞ্চয় স্কীম
  • বিবাহ সঞ্চয় স্কীম
  • অনিবাসী আমানত স্কিম
  • সোনালী ব্যাংক অবসর সঞ্চয় স্কিম
  • সোনালী ব্যাংক মিলিওনিয়ার স্কিম
  • স্বাধীন সঞ্চয় স্কীম

এবার জেনে নেয়া যাক এই ভিন্ন ভিন্ন মেয়াদের জন্য আপনি যদি টাকা জমান। তাহলে আপনি কি রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন সে সম্পর্কে।

মূলতঃ এই সম্পর্কে আপনি যদি সঠিক তথ্য জেনে নিতে চান, তাহলে আপনাকে নিম্নলিখিত তালিকার দিকে লক্ষ্য রাখতে হবে। কারণ নিম্নলিখিত তালিকার মধ্যে দেখানো হয়েছে।

আপনি যদি বিভিন্ন মেয়াদের জন্য অ্যাকাউন্ট তৈরি করেন। তাহলে প্রতিমাসে আপনাকে কত টাকা কিস্তি দিতে হবে। এবং আপনি কি ধরনের সুযোগ উপভোগ করবেন তা জেনে নিন।

তবে এখানে আরেকটি বিষয় জেনে রাখা ভালো, আর সেটি হল এই তালিকায় যে টাকার পরিমাণ এবং অন্যান্য বিষয় মেনশন করা হয়েছে। সেগুলো ব্যাংক কর্তৃক পরিবর্তন করা যেতে পারে।

সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট খুলতে কি কি লাগে

সোনালী ব্যাংক একাউন্ট ডিপিএস অ্যাকাউন্ট কিভাবে খুলবেন? আপনি যদি আবার ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে চান। তাহলে আপনাকে যে সমস্ত রিকোয়ারমেন্ট ফলো করতে হবে সেগুলো সম্পর্কে জানুন।

  • ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার বয়স সীমা সর্বনিম্ন 18 বছর হতে হবে।
  • এছাড়াও পিতা-মাতা চাইলে তার নাবালক নাবালিকা ছেলে মেয়ের নামে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।
  • যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে সেই ব্যক্তি জাতীয় পরিচয় পত্র কিংবা অন্যান্য যে কোনো রকমের জাতীয় ডকুমেন্টের প্রয়োজন হবে।
  • একাউন্ট যে ব্যক্তি তৈরি করবে সেই ব্যক্তির দুই কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি লাগবে এবং নমিনির 2 কপি প্রয়োজন হবে।
  • নমিনি হিসেবে নির্বাচন ভোটার আইডি কার্ড এর ফটোকপি এর প্রয়োজন হবে।

মূলত এই সমস্ত ডকুমেন্টস নিয়ে আপনি যখনই তাদের ব্যাংকে গিয়ে উপস্থিত হবেন। তখন আপনার অ্যাকাউন্টটি তৈরি শুরু হবে। আর এটি হলো সোনালী ব্যাংক ডিপিএস সম্পর্কে সর্বশেষ তথ্য।

সোনালী ব্যাংক ডিপিএস কিভাবে বন্ধ করবেন

ডিপিএস গ্রাহক ইচ্ছা করলে যেকোনো সময় বন্ধ করতে পারবে। বন্ধ করার বিপরীতে সার্ভিস চার্জ 250 টাকা এবং সহকারী নির্ধারিত হারে ভ্যাট দিতে হবে।

আপনি উপরে উল্লেখিত নিয়ম অনুযায়ী। সোনালী ব্যাংক ডিপিএস অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। এবং প্রয়োজনে তা বন্ধ করতে পারবেন।

সোনালী ব্যাংক লোন নেওয়ার নিয়ম

এবার আমরা সোনালী ব্যাংক থেকে কোন কোন পদ্ধতিতে লোন পেতে পারি, বা কত টাকা লোন পাব, কত মেয়াদে, তা নিয়ে বিস্তারিত আলোচনা করব, সোনালী ব্যাংক লোন নেওয়ার নিয়ম সম্পর্কে নিচে দেখুন।

সোনালী ব্যাংক লোন সমূহ

সোনালী ব্যাংক থেকে আপনি চাইলে দুইটি ভিন্ন ভিন্ন উপায়ে লোন নিতে পারবেন। এরমধ্যে একটি হল পার্সোনাল লোন। আর অন্যটি হলো শিক্ষক এবং অন্যান্য পেশাজীবীদের জন্য।

পার্সোনাল লোন নেওয়ার মাধ্যমে আপনি চাইলে বড় অংকের অ্যামাউন্ট নিতে পারবেন। এবং শিক্ষক ও অন্যান্য পেশাজীবীদের জন্য যে লোন রয়েছে তা স্বল্প অংকের মধ্যে নেয়া সম্ভব।

সোনালী ব্যাংক স্যালারি লোন

সোনালী ব্যাংকের একজন গ্রাহক হিসেবে আপনি যদি সোনালী ব্যাংক থেকে সেলারি লোন সেবা পেতে চান তাহলে যে সমস্ত নিয়ম কারণ জানতে হবে তা নিচে দেওয়া হল।

লোন প্রার্থীর যোগ্যতা

আপনি যদি সোনালী ব্যাংক থেকে স্যালারি লোন নিতে চান তাহলে সেলারি লোন নেয়ার মত যোগ্য ব্যক্তি আপনি হতে পারছেন কিনা তা নির্ণয় করুন

স্যালারি লোন সেবা মূলত কিছু বিশেষ মানুষদের জন্য প্রযোজ্য হয়ে থাকে। যারা এই স্যালারি লোন সেবা এর মাধ্যমে উপকারী হতে পারেন।

এই সেবা নিতে পারবেন বেসরকারি সংস্থা কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী, এবং সরকারি বেসরকারি এমপিওভুক্ত কলেজ মাদ্রাসা ও প্রাথমিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

উপরে উল্লিখিত ব্যক্তিবর্গের জন্য মূলত এই লোন ব্যবস্থা চালু করা হয়েছে। আপনি যদি এদের মধ্যে অন্তর্ভুক্ত হয়ে থাকেন। তাহলে স্যালারিলোন সেবা গ্রহন করতে পারবেন।

লোনের সীমা

সোনালী ব্যাংকের লোন পরিষেবা নেওয়ার ক্ষেত্রে আপনি সর্বোচ্চ এবং সর্বনিম্ন কত টাকা নিতে পারবেন সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

এখন 20 হাজার টাকা থেকে সর্বোচ্চ এক লক্ষ টাকা পর্যন্ত নেওয়া সম্ভব। এছাড়াও এই লোন নেওয়ার ক্ষেত্রে মার্জিন রেট হল 20% এটি হিসাব করা হবে আপনার লোন নেওয়ার সংখ্যা হিসাব করে।

সুদের হার

ব্যাংক থেকে লোন নেওয়ার ক্ষেত্রে সুদ  রিলেটেড বিষয়গুলো অবশ্যই আসে। আর সোনালী ব্যাংক থেকে পার্সোনাল লোন নেওয়ার ক্ষেত্রে সুদের হার 12% তবে এটা সর্বোপরি পরিবর্তনযোগ্য।

মেয়াদ এবং কিস্তি

স্যালারি লোন এর সময়সীমা সর্বনিম্ন 12 মাস থেকে সর্বোচ্চ 36 মাস পর্যন্ত হয়ে থাকে। এবং আপনাকে মোট কত টাকা কিস্তি দিতে হবে? সেটা ক্যালকুলেশন করা হবে। আপনার মেয়াদ এবং টাকার ওপর ভিত্তি করে।

আর উপরে উল্লেখিত বিধি-নিষেধ এবং লোনের পরিমাণ আপনার পছন্দ হলে আপনি চাইলে সোনালী ব্যাংক থেকে নিতে পারেন এক্ষেত্রে সোনালী ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হবে।

আরো পড়ুন: ইসলামী ব্যাংক লোন পদ্ধতি

সোনালী ব্যাংক স্যালারি লোন কিভাবে নিবেন

মূলত লোন নেওয়ার ক্ষেত্রে প্রথমেই আপনাকে আপনার আশেপাশে থাকা সোনালী ব্যাংকের যে কোন একটি ব্রাঞ্চে উপস্থিত হতে হবে। এবং এই রিলেটেড বিষয়গুলো ভালভাবে বর্ণনা করতে হবে।

যদি আপনার প্রয়োজন এবং সোনালী ব্যাংকের যে রিকোয়ারমেন্ট রয়েছে সে সমস্ত রিকোয়ারমেন্ট গুলো মিলে যায়। তাহলে এই লোন নিতে পারবেন।

এছাড়াও বিস্তারিত তথ্য নেওয়ার জন্য আপনি চাইলে সোনালী ব্যাংক হেল্প নাম্বারে কল করতে পারেন।

সোনালী ব্যাংকের যে সমস্ত ব্রাঞ্চ ম্যানেজারের কন্টাক্ট নাম্বার রয়েছে। সে সমস্ত কন্টাক্ট নাম্বার এর লিস্ট আপনি চাইলে নিচের লিংকে ক্লিক করে নাম্বার নিতে পারেন।

〈Contact number list〉

সোনালী ব্যাংক ইন্টারেস্ট রেট

সোনালী ব্যাংকের অধীনে একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে এই একাউন্টে যে ইন্টারেস্ট রেট প্রযোজ্য হবে সেই সম্পর্কেও সোনালী ব্যাংক একটি পরিষ্কার তালিকা প্রকাশ করেছে আপনার সোনালী ব্যাংক একাউন্ট ইন্টারেস্ট রেট সম্পর্কে জেনে নেওয়ার জন্য নিম্নলিখিত লিংক থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন এখানে এই বিষয়টি ভালোভাবে লিপিবদ্ধ করা আছে।

ইন্টারেস্ট রেট পিডিএফ লিংক 

উপরে উল্লিখিত লিংকটি থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করা সম্পূর্ণ হয়ে গেলে। এই পিডিএফ ফাইল ফরম্যাট এর মধ্যে কয়েকটি পৃষ্ঠার ভিতর সমস্ত ইন্টারেস্ট রেট সম্পর্কে আলোচনা করা হয়েছে।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম FAQ:

Q: সোনালী ব্যাংক সরকারি নাকি বেসরকারি?

A: যেহেতু আপনি সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম গুলি সম্পর্কে জানতে এসেছেন সেহেতু অবশ্যই আপনার মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে। আর সেই প্রশ্নটি হল যে, সোনালী ব্যাংক সরকারি নাকি বেসরকারি।

তো এই প্রশ্নের উত্তর আমি আপনাকে বলব যে। সোনালী ব্যাংক হল এক ধরনের রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক। আর সেই কারণে এই ব্যাংকের নাম হল,সোনালী ব্যাংক লিমিটেড।

A: সোনালী ব্যাংকের মধ্য নামে মাত্র বাৎসরিক চার্জ দিতে হয় কেননা আপনি সোনালী ব্যাংক একাউন্ট থাকবে যখন আপনাকে প্রতি বছর অন্তত ৫০ টাকা এবং ভ্যাটসহ আপনাকে মোট ৫৮ টাকা চার্জ প্রদান করতে হবে।

Q: সোনালী ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য কত টাকা প্রয়োজন হয়?

A: সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম অনুসারে যখন কোন একজন ব্যক্তি নতুন অ্যাকাউন্ট খুলবে। তখন তাকে বাড়তি কোনো প্রকার টাকা দেওয়ার প্রয়োজন পড়বে না।

শুধুমাত্র তার সেভিং অথবা সঞ্চয়ী একাউন্ট খোলার পরে উক্ত একাউন্টে ১০০০ টাকা রাখতে হবে এবং সেই টাকা তার একাউন্টের মধ্যে জমা হয়ে যাবে।

Q: সোনালী ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে?

A: একটি ব্যাংক একাউন্ট খুলতে বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট প্রয়োজন হয়।

ঠিক তেমনি ভাবে আপনি সোনালী ব্যাংক একাউন্ট খুলতে যাবেন তখন আপনাকে সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম অনুসারে যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে তার জাতীয় পরিচয় পত্রের প্রয়োজন হবে ।

এর পাশাপাশি সেই ব্যক্তির কাজ করছেন তার ছবি এবং জাতীয় পরিচয় হবে এবং রঙিন হতে হবে।

Q: এসএমএসের মাধ্যমে সোনালী ব্যাংকের একাউন্ট চেক করার নিয়ম কি?

A: যখন আপনার একটি সোনালী ব্যাংক একাউন্ট থাকবে। এবং আপনার নিকট একটি মোবাইল থাকবে ।তাহলে আপনি খুব সহজেই এসএমএস এর মাধ্যমে আপনার সোনালী ব্যাংক একাউন্ট চেক করে নিতে পারেন।

সেজন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফোনে থাকা মেয়ে সেজের অপশন যেতে হবে।

তারপর আপনাকে SBL≤space≥BAL টাইপ করে 26969 এই নাম্বারে এসএমএসটি পাঠিয়ে দিতে হবে। তারপরে আপনি ফিরতি এসএমএসের মাধ্যমে সোনালী ব্যাংক একাউন্ট চেক করতে পারবেন।

সর্বশেষ কথা

আজকে আমাদের আলোচনার বিষয়বস্তু ছিলঃ সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম । ডিপিএস, লোন, ইন্টারেস্ট রেট আশা করি আজকের এই আর্টিকেল থেকে আপনারা এই বিষয়গুলো সম্পূর্ণ ভালোভাবে জানতে পেরেছেন।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম । ডিপিএস, লোন, ইন্টারেস্ট রেট এ সম্পর্কিতসম্পূর্ণ স্বচ্ছ ধারণা আপনাদের কে দেওয়া হয়েছে ভালো লাগলে আমাদের ওয়েবসাইট ঘুরে দেখতে পারেন এধরনের অনেক ইনফরমেশন পেয়ে যাবেন যেগুলো আপনার অনেক উপকারে আসবে ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here